Thursday, March 11, 2021

আমি চাই শুধু তোমারে: মনমোহন দত্ত

 

আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ;
আমি চাই শুধু তোমারে।
আমি কে আর তুমি কে ?
তুমি কে আর আমি কে ?
প্রেম কর সদা
ভক্তের অন্তরে।
আমি চাইনা,
বেহেস্ত চাইনা দোজখ;
আমি চাই শুধু
দয়াল তোমারে
আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ;
আমি চাই দয়াল
শুধু তোমারে
আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ;
আমি চাই শুধু
দয়াল তোমারে।
আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ।
আমারে বানাইয়া
কোথায় আছ তুমি,
কোথা হতে এলেম দয়াল,
কোথায় যাব আমি।।
আমি তুমি মাঝে,
তফাৎ কিবা আছে।।।
আমায় রফা করে
দাও একেবারে;
আমি চাইনা বেহেস্ত
চাইনা দোজখ।
চাইনা আমি পাপ-পুন্য,
চাইনা আমি ভালো-মন্দ,
কি জন্য হয়েছ দয়াল,
তুমি এত ছন্দ।।
গুছাইয়া দাও সন্দ,
হৃদয়ে এ আনন্দ।
গুছাইয়া দাও
ছন্দ আমারে
হৃদয়ে এ আনন্দ;
আমায় দিয়ে প্রেমানন্দ হয়ে।
আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ;
আমি চাই শুধু
দয়াল তোমারে।
আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ।
সদাই তুমি আমায়
বলে দাও প্রাণে
কি চাইবো তোমায়
ভক্তি বন্ধনে।
সদাই তুমি আমায়
বলে দাও প্রাণে;
আমি চাইবো তোমায়
ভক্তি বন্ধনে।
হৃদয় বেঁধে রাখি,
প্রাণে ভরে দেখি।।
তুমি অখন্ড মন্ডলাকারে
আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ;
আমি চাই শুধু
দয়াল তোমারে
আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ;
আমি কে আর তুমি কে ?
তুমি কে আর আমি কে ?
প্রেম কর সদা
ভক্তের অন্তরে।
আমি চাইনা,
বেহেস্ত চাইনা দোজখ;
আমি চাই শুধু
দয়াল তোমারে
আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ;
আমি চাই দয়াল
শুধু তোমারে
আমি চাইনা বেহেস্ত,
চাইনা দোজখ;
আমি চাই শুধু
দয়াল তোমারে।

0 comments:

Post a Comment